স্বাস্থ্য মন্ত্রণালয় জানালেন সাধারণ ছুটির বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

0 13

দেশে সাধারণ ছুটি ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত  ঘোষণা হতে পারে বলে স্বাস্থ্য সচিবের বরাত দিয়ে কিছু গণমাধ্যমে যে খবর এসেছে তাকে গুজব বলছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে দাবি করা হচ্ছে ছুটির তথ্যটি সঠিক নয়।

রোববার দুপুরে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মাইদুল ইসলাম প্রধানের পাঠানো এক বার্তায় এ কথা জানানো হয়।করোনার প্রকোপ আবারও বাড়তে থাকায় দেশে নতুন করে সাধারণ ছুটি বা লকডাউন হবে কি না এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সাধারণ মানুষের মধ্যে। এর মধ্যে হঠাৎ করে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের বরাতে কিছু গণমাধ্যমে সাত দিনের সাধারণ ছুটির খবর প্রচারিত হয়।

খবরে বলা হয় তেজগাঁওয়ে রবিবার কেন্দ্রীয় ঔষধাগারের নবনির্মিত ভবন উদ্বোধনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যসচিব বলেছিলেন, ‘করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের বিভিন্ন মহলে আলোচনা হয়েছে। আলোচনায় সাধারণ ছুটির বিষয়ে কথা হয়েছে। সেই অনুযায়ী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা হতে পারে।’

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন খবর নজরে আসার পরপরই  জানানো হয়েছে ছুটির তথ্যটি সত্য নয়। সাধারণ ছুটির বিষয়ে এখনো সিদ্ধান্তই হয়নি। ক্ষুদেবার্তায় বলা হয়, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের বরাত দিয়ে দেশের কিছু গণমাধ্যমে সাত দিনের ছুটি সংক্রান্ত যে খবর প্রচার হয়েছে, সেটা সর্বাংশে মিথ্যা।টেলিভিশনের স্ক্রল থেকে ছুটির বিষয়ে প্রকাশিত তথ্য সরিয়ে নেয়ার অনুরোধ জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই বার্তায় বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে যে কিছু কিছু টেলিভিশন চ্যানেলের আজকের স্ক্রলে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের সাত দিন ছুটি সংক্রান্ত একটি ভুয়া বক্তব্য প্রচার করা হচ্ছে। এই বক্তব্যটি সর্বাংশে মিথ্যা ও দুঃখজনক বলে সচিব জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.