ঈশ্বরদীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিনামূল্যে বিতরণ

0 77

ঈশ্বরদীতে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ দেওয়া হয়েছে ১৫০ জন কৃষককে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় এসব উপকরণ দেওয়া হয়।

বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ শেখ।

মঙ্গলবার ১৬ ফেরুয়ারি সকাল ১১টায় বিনামূল্যে প্রণোদনা প্রদান অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি.এম.ইমরুল কায়েস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস ছালাম খান,মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি।

পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস জানান,এপ্রণোদনার আওতায় ঈশ্বরদীতে সার ও বীজ দেওয়া হয়েছে ১৫০ জন কৃষককে।তিনি বলেন বাংলাদেশ কৃষি প্রধান দেশ, কৃষকরা যাতে ভালো বীজের মাধ্যেমে ভালো ফলন পেয়ে থাকে আমরা সে লক্ষেই কাজ করছি। এবং আমরা আশাবাদী যে কৃষকেরা এই বিজের মাধ্যমে তারা তাদের চাহিদা অনুযায়ী ভালো ফলন পাবে ।

এ সময় ঈশ্বরদী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গ্রীষ্মকালীন মুগ ফসল বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীদের মধ্যে পাঁচ কেজি মুগ ডাল বীজ ও দশ কেজি (ডিএপি) ফসফেট. পাঁচ কেজি (এমওপি) পটাশ রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহমুদা মুত মাইন্না।

Leave A Reply

Your email address will not be published.