টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে ভারতের উদ্দেশে  দেশত্যাগ করেছেন সাকিব।

0 20

টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে ভারতের উদ্দেশে  দেশত্যাগ করেছেন সাকিব।তবে এবার তার দেশত্যাগটা হলো অনেকটাই নীরবে-নিভৃতে। গণমাধ্যমকর্মীদের এড়িয়েই বিমানে উঠেছেন তিনি।  শনিবার সকাল ৯.৪৫ মিনিটে ইউএস বাংলার ঢাকা-কলকাতা ফ্লাইটে ভারতের উদ্দেশে রওনা দেন বিশ্বসেরা অলরাউন্ডার। ক্রিকেটারদের বিদেশে আসা-যাওয়ার বিষয়গুলোর দেখভালের দায়িত্বে থাকা ওয়াসিম খান গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়াসিম খান জানান, সাকিবের এবারের আইপিএল-যাত্রা হলো অনেকটাই নীরবে। তিনি যে আজই ভারতের উদ্দেশে দেশত্যাগ করবেন তা গণমাধ্যমকর্মীরাও জানতেন না। এমনকি আমিও আজ সকালেই জেনেছি। সকাল আটটায় সাকিব ফোন দিয়ে আমাকে বলেন, ‌‘বিমানবন্দরে চলে আসেন। আমি যাচ্ছি।’

উল্লেখ্য, গত সপ্তাহে এক ফেসবুক লাইভে বিসিবি ও দুই পরিচালকের বিরুদ্ধে অভিযোগ করে বিপাকে পড়ে গিয়েছিলেন সাকিব। তার আইপিএলে অংশ নেওয়া অনিশ্চয়তায় পড়ে যায়।

এ নিয়ে জলঘোলা কম হয়নি। তবে শুক্রবারই সুখবর পান সাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে সবুজ সংকেত দেওয়া হয় তাকে।  বিসিবির পক্ষ থেকে ডিরেক্টর হায়দার আলী ক্রিকবাজকে জানান, সাকিবকে দেওয়া অনাপত্তিপত্র বহাল আছে এবং তিনি আইপিএল খেলতে যাবেন। অর্থাৎ সবকিছু ঠিক থাকলে আগামী ২৮ মার্চ আইপিএল খেলার উদ্দেশে ভারতে যাবেন সাকিব। তবে তার এই অনাপত্তিপত্রের মেয়াদ ১৮ মে পর্যন্ত। কারণ ওই সময়ে ঘরের মাঠে শ্রীলংকা বিপক্ষে বাংলাদেশের সিরিজ আছে এবং ওই সিরিজে খেলবেন এই অলরাউন্ডার।

অর্থাৎ আইপিএল খেলতে ৪৮ দিনের ছুটি পেয়েছেন সাকিব।  আইপিএলে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ১১ এপ্রিল। এই ম্যাচে সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদকে মোকাবিলা করবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স ইতোমধ্যে কোয়ারেন্টিন পর্ব শুরু করে দিয়েছে। দলের ভারতীয় ক্রিকেটারদের অনেকেই তাদের বন্দি জীবন শুরু করে দিয়েছেন। আর বিদেশি ক্রিকেটারদের মধ্যে কোয়ারেন্টিনপর্বে যোগ দিয়েছেন দুই ক্যারিবীয় তারকা সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল।

এবারের আইপিএলের নিলামে পাঞ্জাব কিংসের সঙ্গে কাড়াকাড়ি করে সাকিবকে কিনে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ৩ কোটি ২০ লাখ রুপিতে বিশ্বসেরা অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে কেকেআর। দল পাওয়ার পরের দিনই আইপিএলে যাওয়ার অনুমতি চেয়ে বোর্ডে চিঠি দিয়েছিলেন সাকিব। তার চিঠি মঞ্জুরও করে বিসিবি।

Leave A Reply

Your email address will not be published.