লক্ষ্মীপুরে সরকারি অনুদান এর ৫২ লাখ টাকা ও ৬৯টি হুইল চেয়ার বিতরণ

1 92

লক্ষ্মীপুরে সরকারি অনুদান এর ৫২ লাখ টাকা ও ৬৯টি হুইল চেয়ার পেয়েছেন ১৭৩জন উপকারভোগী। মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক ও হুইল চেয়ার বিতরণ করা হয়।

উপকারভোগীদের মধ্যে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা প্রদান কর্মসূচির চেক পেয়েছেন ১০৪ জন। প্রত্যেককে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়। এছাড়াও বিভিন্ন বয়সী ৬৯জন শারিরীক প্রতিবন্ধীকে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন থেকে প্রাপ্ত হুইল চেয়ার বিনামূল্যে দেয়া হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। এতে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম।

এ সময় বক্তারা বলেন, ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিসসহ সকল জটিল রোগ থেকে মুক্ত থাকার জন্য সচেতনতার বিকল্প নেই। এজন্য ভেজাল খাদ্য ও মাদকদ্রব্য অবশ্যই পরিহার করতে হবে। একই সঙ্গে নিয়মিত শরীর চর্চা ও স্বাস্থ্য পরীক্ষাসহ দেশীয় ফলমূল ও শাক-সবজি বেশি করে খেতে হবে। ক্যান্সার কিংবা যেকোনো জটিল রোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে সরকারের নিকট আর্থিক সহযোগিতা চেয়ে গরীব ও দুঃস্থদের আবেদন করার জন্য বলা হয়।

1 Comment
  1. […] এর।অনেক দিন শোবিজ থেকে আড়ালে রয়েছেন  অভিনেত্রী আনিকা কবির শখ। প্রথম বিয়ে ভেঙে যাওয়ার পরও একবার […]

Leave A Reply

Your email address will not be published.