রাজধানীর খিলগাঁওয়ে বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু, নেতাকর্মীদের ঢল।

0 15

রাজধানীর ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে।  বুধবার বেলা ২টায় সমাবেশে শুরুর কথা থাকলেও ১২টার পর থেকেই সমাবেশস্থলে রাজধানী ঢাকাসহ আশপাশের এলাকা থেকে  খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা  আসতে শুরু করেন। বেলার ১টার পর পরই পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।  সমাবেশে অংশ নেয়া নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা ও সাজা প্রত্যাহার এবং বিএনপি ও এর অঙ্গ সংগঠনের আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে স্লোগানে প্রকম্পিত করে তোলেন পুরো সমাবেশস্থল।

এই সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্য ও ছয়টি সিটি করপোরেশনে দলটির সাবেক মেয়রপ্রার্থীরা বক্তব্য রাখবেন।এর আগে ২৩ শর্তে বিএনপিকে রাজধানীতে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিএনপিকে সমাবেশের এই অনুমতি দেয়া হয়।

নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে দেশব্যাপী  এ সমাবেশ করছে বিএনপি।রবিবার,৭ মার্চ  সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করে বিএনপি।

গত ৫ ফেব্রুয়ারি পাঁচ বিভাগীয় শহরে ছয়টি সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এরই মধ্যে তিন বিভাগে সমাবেশ করেছে দলটি। সবশেষ আগামী ২০ মার্চ চট্টগ্রামে সমাবেশ হওয়ার কথা রয়েছে। এর আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে দু’টি সমাবেশ হওয়ার কথা। ঘোষণা অনুযায়ী, আগামী ১৬ মার্চ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আরেকটি সমাবেশ হবে। এ জন্য নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠ ও সোহরাওয়ার্দী উদ্যান এই তিনটি স্থানের যেকোনোটিতে অনুমতি চাওয়া হয়েছে।

বিএনপি নেতাদের পাশাপাশি মহানগর ঢাকার সাবেক দুই মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও প্রকৌশলী ইশরাক হোসেনকে ঢাকার কর্মসূচি সফল করতে বিশেষভাবে দায়িত্ব দেয়া হয়েছে। ইতোমধ্যে তারা থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের নিয়ে কয়েক দফা বৈঠক করেছেন।

Leave A Reply

Your email address will not be published.