শিক্ষামন্ত্রী জানিয়েছেন ঈদের আগে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান ।

1 16

পবিত্র ঈদুল ফিতরের আগে শিক্ষা প্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। সেই ইঙ্গিতই পাওয়া গেল শিক্ষামন্ত্রীর বক্তব্যে 

আজ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এই মুহূর্তে যেটুকু বলতে পারি এখন যে অবস্থা, যেহেতু বিশ্ববিদ্যালয় আমরা খুলছি ঈদের পরে। আমাদের হয়তো বা এই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক হয়তো সেই সময়ের কাছাকাছি নিয়ে যেতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আপনারা জানেন গতবছর থেকে যেটা চেষ্টা করছি, সেটি হলো আমাদের কাছে সব চেয়ে বড় বিবেচ্য বিষয় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী, অভিভাবকসহ সবার স্বাস্থ্যরক্ষা এবং সার্বিক নিরাপত্তা। যেভাবে আমাদের দেশে সংক্রমণ কমে গিয়েছিল, তাতে আমরা খুব আশাবাদী হয়েছিলাম যে আমরা আমাদের মাধ্যমিক উচ্চমাধ্যমিক এমনকি প্রাথমিক বিদ্যালয় খুলে দিতে পারব। পর্যায়ক্রমে আমরা খুলবো। কিন্তু হঠাৎ করেই সারা বিশ্বে নতুন যে ঢেউ এসেছে, তাতে আমাদের এখানেও খুব দ্রুততার সঙ্গে গত কয়দিনে সংক্রমণের হার বেড়েছে। মৃত্যুর সংখ্যাও কিছুটা বেড়েছে।

তিনি বলেন, আমরা এই পরিস্থিতিতে আমাদের এই ছুটির যে তারিখ সেটি পুর্নবিবেচনা করছি। আজকেই সম্ভবত আমাদের যে জাতীয় পরামর্শক কমিটি আছে তাদের সঙ্গেও আমরা কিছুটা কথা বলবো। আশা করছি আগামীকালের মধ্যে আমরা সিদ্ধান্ত জানাতে পারবো।

ডা. দীপু মনি আরও বলেন, কারণ আমরা অবশ্যই চাই, আমাদের কেউ যেন সংক্রমিত না হয় এবং সবার প্রতি অনুরোধ- আমরা সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলি। মাস্ক পরিধান করি এবং সবাই যেন নিরাপদ দুরত্ব রাখি। এর কোনোটাই কোনো জায়গায় হচ্ছে না। কিন্তু আমরা সবাই যেন এটি করি। কারণ এই সংক্রমণ কমানোর এটিই একমাত্র উপায়। সবাইকে সেই অনুরোধ করি।

শিক্ষামন্ত্রী বলেন, এটি একদম নিশ্চিত থাকতে পারেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার্থী-শিক্ষক, অভিভাবক, কর্মচারীদের সবার স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তার দিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সিদ্ধান্ত নেবেন।

1 Comment
  1. […] বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত… এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন […]

Leave A Reply

Your email address will not be published.