নিজ ফ্ল্যাট থেকে লাশ উদ্ধার অধ্যাপক ড. তারেক শামসুর রেহমানের

0 14

রাজধানীর উত্তরায় নিজ ফ্ল্যাট থেকে অধ্যাপক ও কলামিস্ট ড. তারেক শামসুর রেহমানের লাশ উদ্ধার করা হয়েছে। বাসায় একা থাকা অবস্থায় পুলিশ দরজা ভেঙে তাকে মৃত অবস্থায় পায়। তার মৃত্যুর কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন, তার ভবনে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল বিভাগের অধ্যাপক শফিকুর রহমান ।

এদিকে রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রোজেক্টের প্রকল্প পরিচালক মো. মোজাফফর আহমেদের উদ্ধৃতি থেকে জানা যায়, সকালে তারেক শামসুর রেহমানের কাজের বুয়া বাসায় যান। বাইরে থেকে কলিং বেল দিলেও তিনি দরজা খোলেননি। পরে বুয়া নিচে সিকিউরিটি গার্ডকে বিষয়টি জানান। এরপর আশপাশের সবাই ফ্লাটে গিয়ে তাকে ডাকাডাকি করেন। কিন্তু তার সাড়াশব্দ পাওয়া যায়নি। পরে বেলা ১১টার দিকে তুরাগ থানা পুলিশকে জানানো হয়। পুলিশ ফ্লাটের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়।এছাড়া মোজাফফর আহমেদ আরও জানান, তারেক শামসুর রেহমানের লাশটি বাথরুমের সামনে পরে ছিল। তিনি সেখানে বমি করেছিলেন। পুলিশ লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়েছে।

তারেক শামসুর রেহমান বই লেখার পাশাপাশি বিভিন্ন জাতীয় দৈনিকে কলাম লিখতেনবাংলাদেশ, দক্ষিণ এশিয়া ও বৈশ্বিক রাজনীতি নিয়ে তার অনেক গ্রন্থ রয়েছে।  দেশের অন্যতম সেরা রাজনৈতিক বিশ্লেষক হিসেবে খ্যাতি ছিল তারেক শামসুর রেহমানের। বছর ২ আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অবসরে যান এই শিক্ষক।

অধ্যাপক ড. তারেক উত্তরায় নিজ ফ্ল্যাটে একাই বসবাস করতেন। তার পরিবারের অন্য সদস্যরা যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

Leave A Reply

Your email address will not be published.