স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মালদ্বীপের রাষ্ট্রপতি

1 8

সফররত মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ।বুধবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে তিনি স্বাধীনতা যুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন। এর পর তিনি স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি ‘বকুল’ গাছের চারা রোপণ করেন।

এর আগে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পৌছালে মালদ্বীপের রাষ্ট্রপতিকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে সস্ত্রীক আজ সকালে ঢাকা এসে পৌঁছান।

এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদের নেতৃত্বে বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।পরে দুই দেশের জাতীয় সংগীত বাজিয়ে গার্ড অব অনার দেয়া হয় মালদ্বীপের প্রেসিডেন্টকে। এ সময় তিনি গার্ড পরিদর্শন করেন। এরপর সাভার জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে বিমানবন্দর থেকে মালদ্বীপের প্রেসিডেন্টের গাড়িবহর রওনা হয়।

মালদ্বীপের প্রেসিডেন্ট ঢাকায় তিন দিন অবস্থানকালে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এ দিন সন্ধ্যায় রাষ্ট্রপতির আবদুল হামিদের সাথে বৈঠকের পর তার আতিথেয়তায় বঙ্গভবনে একটি রাষ্ট্রীয় ভোজে যোগ দেবেন মালদ্বীপের প্রেসিডেন্ট। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করবেন ইব্রাহিম মোহমেদ সলিহ। সফর শেষে ওই দিন রাতেই দেশে ফেরার কথা রয়েছে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহমেদের।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাভার থেকে ফিরে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন তিনি। বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেবেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহমেদ সলিহ। রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও থাকবেন এই অনুষ্ঠানে।

 

1 Comment
  1. Lilly says

    Do you presently have moles or unsightly skin tags?
    Have you wanted to remove those troublesome blemishes on your skin? The
    Skincell Pro skin tag cleaner is an efficient lotion from 100% natural components created to securely and rapidly remove skin tags, moles,
    and blemished skin. It’s developed to remove skin moles and tags in as low
    as 8 hrs level. This powerful, quick-acting formula job conveniently
    and quickly, to assist you eliminate those undesirable moles without the aid
    of medical professionals or surgery. https://wearethelist.com/story9266616/where-can-i-get-skincell-pro

Leave A Reply

Your email address will not be published.