আরও ৬ মৃতদেহ উদ্ধার শীতলক্ষ্যা থেকে।

0 23

শীতলক্ষ্যায় বে‌ড়ে চ‌লে‌ছে লা‌শের মি‌ছিল।গতকাল নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় আরও ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ সকালে কয়লাঘাট এলাকা থেকে তাদের ভাসমান মৃতদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে গত রবিবারের লঞ্চডুবির ঘটনায় মোট ৩৬ জনের মরদেহ উদ্ধার করা হলো।

আর আজ যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন- রিজভী, তানভীর, আকাশ, সোহাগ, কাজী ইউনুস ও ১ জন অজ্ঞাত পরিচয়ের ।

রবিবার সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জ কয়লাঘাট এলাকায় একটি কার্গো জাহাজের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে সাবিত আল হাসান নামে যাত্রীবাহী একটি লঞ্চটি ডুবে যায়। সেদিন রাতভর তল্লাশি চালিয়ে এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়। পরদিন সোমবার সকাল থেকে ফের তল্লাশি অভিযানে নামে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এরপর ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। দুপুরের দিকে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করা হলে তার ভেতরে পাওয়া যায় আরও ২২টি লাশ। সবমিলিয়ে সোমবার পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছিল। লাশগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। নিহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে  ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। এই ঘটনায় তৃতীয় দিনের মতো তল্লাশি চালালে আরও ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এই ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী ববিকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এই কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।এছাড়া বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক রফিকুল ইসলামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে পাঁচ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।

ঘটনাটির সুষ্ঠু তদন্ত করতে নৌপরিবহন মন্ত্রণালয়ও আরও একটি তদন্ত কমিটি গঠন করেছে।

Leave A Reply

Your email address will not be published.