মালিক সমিতির মার্কেট খোলার আশা ২৬ এপ্রিল থেকে।

0 16

দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউন দেয়া হলেও স্বাস্থবিধি মেনে ২ দিন আগেই মালিক সমিতি দোকান, মার্কেট ও শপিংমল খুলতে চায়।  লকডাউনে ব্যবসায়ীদের অপূরণীয় অর্থনৈতিক ক্ষতির বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার ২৬ এপ্রিল থেকে দোকান-মার্কেট খোলার অনুমতি দেবে বলে আশা করছে মালিক সমিতি।

আজ বুধবার দুপুরে কাছে ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির ভাইস প্রেসিডেন্ট আশরাফ উদ্দিন আহমেদ এ আশাবাদ ব্যক্ত করেন

ব্যবসায়ী সমিতির ভাইস প্রেসিডেন্ট বলেন, আগামী ২৫ অথবা ২৬ তারিখে আমাদের ব্যবসায়ী প্রতিষ্ঠান খুলে দেয়ার একটা আশা আছে। আমরা প্রতিনিয়ত উপরমহলে যোগাযোগ করছি। বিভিন্ন মন্ত্রীদের সঙ্গে আমাদের প্রতিনিয়ত যোগাযোগ চলছে। আমরা আমাদের দুঃখ কষ্টের কথাগুলো তাদের সাথে বলছি। তারা আমাদের কথা বিবেচনা করে আগামী ২৫ অথবা ২৬ তারিখের দিকে আমাদের ব্যবসায় প্রতিষ্ঠান চালু করে দেয়ার একটা মৌখিক আশ্বাস দিয়েছেন। তবে তাদের কাছ থেকে আমরা এখন পর্যন্ত কোনো লিখিত আশ্বাস পায় নাই। গতবছর আমরা পহেলা বৈশাখ ও রোজায় ব্যবসা করতে পারিনি। আমাদের লাখ লাখ ব্যবসায়ী লোকসানের মুখে পড়েছেন। এবার রোজার ব্যবসা করতে না পারলে লক্ষাধিক ব্যবসায়ী পথে বসবেন। তাই আমরা আশা করছি প্রধানমন্ত্রী আমাদের দাবি সুবিবেচনা করবেন।তিনি আরও বলেন, আমাদের দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন ভাইয়ের সঙ্গে ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা হয়েছে। প্রধানমন্ত্রী সব কথা শুনেছেন এবং তিনিও আমাদেরকে আশ্বাস দিয়েছেন।

এছাড়া এর আগে গত ১৮ এপ্রিল রাজধানীর নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দোকান মালিক সমিতি ২২ এপ্রিল থেকে দোকান ও শপিংমল খুলে দেয়ার দাবি জানায়।

 

Leave A Reply

Your email address will not be published.