মাদারীপুর পৌরসভা নির্বাচনে প্রতিটি কেন্দ্রেই বাড়ানো হয়েছে নজরদারি।

0 19

মাদারীপুর পৌরসভা নির্বাচনে প্রতিটি কেন্দ্রেই বাড়ানো হয়েছে নজরদারি।মাদারীপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেলে ৪টা পর্যন্ত। ভোটের প্রতিটি কেন্দ্রেই বাড়ানো হয়েছে নজরদারি। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে সকাল ১১টার দিকে মাদারীপুর পৌরসভার আবুবকর সিদ্দিক উচ্চবিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে ভোটারদের উপস্থিতি একদম কম।

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার অসীম কুমার সেন জানান, এই কেন্দ্রে মোট ভোটার ১৮৫১। সকাল ১১টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে ৫০৬টি। তিনি জানান সকালে ভোটার উপস্থিতি বেশি ছিলো। এখন কম।

এদিকে, ৯টি ওয়ার্ডের ২১টি কেন্দ্রের মধ্যে ২, ৬, ৫ ও ৭ নং ওয়ার্ডের ৯টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে করছে নির্বাচন কমিশন। এই কেন্দ্রগুলো অধিক গুরুত্বপূর্ণ মনে করে বাড়ানো হয়েছে নজরদারি।

জেলা নির্বাচন কমিশন অফিস সূত্র জানায়, ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত মাদারীপুর পৌরসভার নির্বাচনে ৯টি ভোটকেন্দ্রে ৫১ হাজার ৭শ’ ৭৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ২৪ হাজার ৭শ’ ২৩ জন ও নারী ভোটারের সংখ্যা ২৬ হাজার ৭শ’ ৫৫ জন। পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী খালিদ হোসেন ইয়াদ ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী জাহান্দার আলী জাহানসহ মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে শনিবার দুপুরে মাদারীপুর সরকারি কলেজ মাঠ থেকে নির্বাচনী সরঞ্জামাদি প্রিজাইডিং কর্মকর্তারদের হাতে বুঝিয়ে দেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান। ২১টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রেকে ঝুঁকিপূর্ণ কিংবা গুরুত্বপূর্ণ মনে করছে নির্বাচন কমিশন। এসব কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলাবাহিনীর বাড়ানো হয়েছে বিশেষ নজরদারি। প্রথমবারের মতো মাদারীপুর পৌরসভায় হচ্ছে যাচ্ছে ইভিএম’এর মাধ্যমে ভোটগ্রহণ।

 

Leave A Reply

Your email address will not be published.