রামগতিতে বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীর ভোট বর্জন।

0 84

রামগতিতে বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীর ভোট বর্জন।চতুর্থ ধাপে লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে গোপন কক্ষে ওপেন ভোট, বহিরাগতদের এনে ভোটে প্রভাব বিস্তার, এজেন্ট বের করে দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ এনে মেয়র পদের  বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র ৩ প্রার্থী এক সঙ্গে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে ধানের শীষ প্রতীকের বিএনপি প্রার্থী শাহেদ আলী পটু ভোট বর্জন করেন। এসময় একই স্থানে একই অভিযোগ এনে আলাদাভাবে ভোট বর্জন করেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের আলমগীর হোসেন ও স্বতন্ত্র মেয়র প্রার্থী জামাল উদ্দিন।

বিএনপি’র প্রার্থী অভিযোগ করে বলেন, সকালে ভিন্ন পরিবেশ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে কেন্দ্রে আওয়ামী লীগের বহিরাগতরা প্রভাব বিস্তার করে সব কেন্দ্র থেকে তার  এজেন্ট বের করে দিয়ে সবার সামনে নৌকায় ভোট দেয়া শুরু করে দেয়।

প্রশাসন ও নির্বাচন কমিশনকে জানালেও কোন প্রতিকার না পাওয়ায় নির্বাচনকে উলঙ্গ নির্বাচন আখ্যা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

এদিকে, একই অভিযোগ করে জাতীয় পার্টির মেয়র প্রার্থী বলেন, তিনি নিজেও ভোট দিতে পারেননি তাই অনিয়মের ভোট বর্জন করেছেন। স্বতন্ত্র মেয়র প্রার্থী জামাল উদ্দিনও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

রামগতি পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা কাজী হেকমত আলী বলেন,ভোট বর্জনের বিষয়টি আমি জানি না। কালো পর্দার বাইরে ইভিএম থাকার কথা নয়। কোথাও ছিল কিনা তা কেউ আমাকে জানায়নি। যিনি নিয়ম ভঙ্গ করবেন তাকে আইনের আওতায় আনা হবে।

এদিকে মেয়র পদে আওয়ামী লীগের মেজবাহ উদ্দিনসহ আরও ৩ জন এবং কাউন্সিলর পদে মোট ৪৯ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave A Reply

Your email address will not be published.