ব্যতিক্রমী আয়োজনে বাংলাদেশে এই প্রথম  ফরিদপুরে খিচুরী উৎসব পালিত হয়েছে।

0 76
ব্যতিক্রমী আয়োজনে বাংলাদেশে এই প্রথম  ফরিদপুরে খিচুরী উৎসব পালিত হয়েছে।আমাদের ফরিদপুর জেলা প্রতিনিধি শফিকুল খান জনি জানিয়েছেন, রসনা প্রিয় বাঙ্গালীর খাবারের তালিকায় রয়েছে নানা পদ । এর মধ্যে খিচুরী  হলো অন্যতম একটি খাবার।
আবহমান কাল ধরে চিরায়ত বাংলার সকলের পছন্দের খাবার খিচুরী ঐতিহ্য কে বিশেষ ভাবে তুলে ধরতে ফরিদপুরে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমধর্মী খিচুরী উৎসব।
শনিবার শহরতলির কমলাপুর লালের মোড় এলাকার টিসার্চ টেনিং কলেজের সামনের খোলা মাঠে ফরিদপুর খিচুরী উদযাপন কমিটির আয়োজনে শুরু হয় এই উৎসব।দুপুরে বেলুন ও পায়রা উড়িয়ে ১ম খিচুরী উৎসবের উদ্বোধন করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) দিপক কুমার রায়।
এ সময় ফরিদপুরের বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। খিচুরী উৎসবে দুপুর থেকেই নানা বয়সের নানা শ্রেনি পেশার মানুষ আসতে থাকে খিচুরীর স্বাদ গ্রহন করতে। একটি পযার্য়ে খিচুরী উৎসবের মেলার মাঠটি কানায় কানায় পূর্ন হয়ে যায়। মেলা কমিটি ও খিচুরী ষ্টলে আসা নারীরা তাদের তৈরি খিচুরী দর্শকদের হাতে তুলে দেন ফ্রিতে।
উৎসবে ১৬টি খিচুরী ষ্টল তাদের খিচুরীর পসরা নিয়ে বসে।আর এর ভিতর থেকে মাটির হাড়িতে তৈরি মুন রুমি রহমানের খিচুরী সেরা রাধুনীর পুরুস্কার পায়।
উপস্থিত ব্যক্তিবর্গ গন উৎসাহিত হয়েছে এই খিচুরী উৎসবে।
পরে সন্ধ্যা পর্যন্ত চলে দেশীয় গানের সাংস্কৃতিক অনুষ্ঠান। ব্যতিক্রমধর্মী খিচুরী উৎসব এখন থেকে প্রতি বছর ফেব্রুয়ারীর শেষ শনিবার ব্যাপক আয়োজনে করা হবে বলে খিচুরী উৎসব কমিটি জানিয়েছে।এবং খুব আনন্দের সাথে এই উৎসব পালিত হবে।
Leave A Reply

Your email address will not be published.