পুকুরে বিষ প্রয়োগে ১০লক্ষ্য টাকার মাছ নিধন।

2 111

নাটোরের লালপুর উপজেলার চংধুপইল ইউনিয়নের ঈশ্বরপাড়ায় পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন করা হয়েছে। সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায় উক্ত পুকুরে অসংখ্য ছোট বড় মাছ মরে আছে। মৎস্য চাষী সাহাবুল ইসলাম বলেন, আমরা গ্রামের দশজন মাছ চাষী মিলে সরকারী ভাবে লিজ নিয়ে এই দিঘিতে মাছ চাষ করতাম।

সম্প্রতি উপজেলা প্রশাসনের নিশেধাজ্ঞার কারনে আমরা মাছ শিকার করা থেকে বিরত থাকি। কিন্তু আমাদের সাথে পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগ(গ্যাস ট্যাবলেট) করে মাছ মেরে ফেলা হয়েছে। এতে আমাদের প্রায় ১০ লক্ষ্য টাকার ক্ষতি হয়েছে। পুকুরের নৈশ প্রহরী সাইফুল ও আলম বলেন, গত বুধবার রাত আনুমানিক সাড়ে দশটার দিকে একই গ্রামের মৃত বাসি মন্ডলের ছেলে বাদশাহ(আলম), মৃত আজগরের ছেলে আক্কাছ, রব্বানের ছেলে রেজাউল, বিদুর ছেলে হেল্লাল, মৃত মুনসারের ছেলে শরিফুল, জুবানের ছেলে মেরাজ, মজিবের ছেলে রানা ও আনসারের ছেলে মোজাম দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে পুকুরে বিষ প্রয়োগ করতে থাকে। এবং যখন  তাদের দেখতে পাই আর  চিৎকার করি এলাকাবাসী জড়ো হওয়ার আগে  তখন তারা সেখান থেকে  দৌড় দিয়ে পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থলে কয়েকটি বিষের বোতল, স্যান্ডেল ও হাসুয়া পাওয়া যায়। এ বিষয়ে অভিযুক্ত বাদশাহ’র সাথে কথা বললে তিনি তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, এসব কান্ড তারা নিজেরা করেছেন ,এখন তারা তাদের নিজেদের দোষ ঢাকতে আমাদের ফাঁসানোর চেষ্টা করছেন। একাজ তারা করেনি বলে অভিযুক্ত বাদশাহ’র অভিযোগ।

2 Comments
  1. […] সার ও বীজ দেওয়া হয়েছে ১৫০ জন কৃষককে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে প্রণোদনা ও পুনর্বাসন […]

Leave A Reply

Your email address will not be published.