বগুড়া পৌর নির্বাচনকে সামনে রেখে ব‍্যস্ত সময় মেয়র ও কাউন্সিলরা।

0 61
আসন্ন বগুড়া  পৌরসভার নির্বাচনকে সামনে রেখে ব‍্যস্ত সময় কাটাচ্ছে মেয়র ও কাউন্সিলরা। গত ১৩ই ফেব্রুয়ারি শুক্রবার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কার্যালয়ের আয়োজনে ১৮৪ জনকে প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে প্রতিক বরাদ্দ করেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি নৌকা প্রতিক, বিএনপি মনোনিত প্রার্থী জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ধানের শীষ, স্বতন্ত্র মেয়র প্রার্থী ব্যবসায়ি আব্দুল মান্নান আকন্দ জগ প্রতিক, ইসলামীক আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতিক নিয়ে মাওলানা আব্দুল মতিন মেয়র প্রার্থী হয়েছেন।
বগুড়া পৌরসভায় ৪ জন মেয়র প্রার্থী ছাড়াও সংরক্ষিত ওয়ার্ডের ৫০ জন ও ২১ টি সাধারণ ওয়ার্ডের ১৩০ জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ করা হয়। ২৮ ফেব্রুয়ারী বগুড়া পৌরসভার ২ লাখ ৭৬ হাজার ভোটার ইভিএম-এ ভোট প্রদান করবেন। আগামী ২৮ ফেব্রুয়ারী বগুড়া পৌরসভার নির্বাচনকে সামনে রেখে প্রতিক পাওয়ার পর থেকেই প্রার্থীরা যে যার মত করে মাঠে নেমে যান।
নিজের পক্ষে ভোট টানতে প্রার্থীরা গণসংযোগ করেন। বগুড়া শহরের সাতমাথা, স্টেশন রোড, বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনের প্রার্থীরা গণসংযোগ করছেন। সেই সঙ্গে প্রতিকের পক্ষে চলছে মাইকিং দেয়ালে দেয়লে পোষ্টারিং। বগুড়া পৌর নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা ব‍্যস্ত সময় কাঠাচ্ছে।
বগুড়া জেলা অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, জেলায় ১২টি পৌরসভার মধ্যে দুপচাঁচিয়া, তালোড়া ও সোনাতলা পৌরসভা বাদে বাকি নয়টি পৌরসভায় সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ৩০ ডিসেম্বর। বর্তমান মেয়রদের মেয়াদের পাঁচ বছর শেষ হতে যাওয়ায় এসব পৌরসভায় আগামী ডিসেম্বরে ভোটের কথা রয়েছে।
Leave A Reply

Your email address will not be published.