বগুড়া পৌর নির্বাচন শান্তিপূর্ণ ভাবে চলছে।

0 20
দেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভার ভোট। ৫ম ধাপের এ নির্বাচন ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন অবাধ, সুষ্ঠ নিরপেক্ষ করতে সব ধরণের প্রস্ততি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। রবিবার সকাল ৮ টা শহরের বেলাল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ভোটগ্রহণ কাজে নিয়োজিত কর্মকর্তারা ইভিএমসহ নির্বাচনী কাজ শুরু করেছেন ভোটকেন্দ্রে।
২১টি ওয়ার্ড নিয়ে গঠিত বগুড়া পৌরসভায় এবার ভোট প্রদান করবেন প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর মধ্যে বগুড়া পৌরসভায় ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন মহিলা ভোটার রয়েছেন।
এবার বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত পৌর আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে আবু ওবায়দুল হাসান ববি,  বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে রেজাউল করিম বাদশা, স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে আব্দুল মান্নান আকন্দ, এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকে মাওলানা আব্দুল মতিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর (মহিলা) ৫০ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩০ জন প্রার্থী হয়েছেন। বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত  ইভিএম এ গ্রহণ করা হবে।
শহরজুড়ে এ পর্যন্ত বগুড়া পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২১টি মোবাইল টিম, ৫টি স্ট্র্রাইকিং ফোর্সসহ প্রয়োজনীয় সংখ্যাক র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার জন্য কাজ করছেন। একই সঙ্গে পুলিশ ও র‌্যাব থেকে বিশেষ ফোর্সও কাজ করছে।
Leave A Reply

Your email address will not be published.