সুনামগঞ্জের ঘটনায় প্রধান আসামি ইউপি সদস্য শহীদুল গ্রেপ্তার।

0 29

হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হেফাজতে ইসলাম সমর্থকদের হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায়  শাল্লার নোয়াগাঁওয়ে স্থানীয় ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীনকে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।আজ শনিবার ভোররাতের দিকে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক। এ ছাড়াও, গতকাল রাতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও সাত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

উপজেলার সরমংগল ইউনিয়নের সদস্য শহীদুল দিরাই । শহীদুল স্থানীয়ভাবে ইউনিয়ন যুবলীগ নেতা বা ওয়ার্ড যুবলীগের সভাপতি হিসেবে পরিচিত হলেও তার সঙ্গে যুবলীগের কোনো সম্পৃক্ততা নেই বলে  জানিয়েছেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল।

যুবলীগের আহ্বায়ক বলেন, ‘ওই উপজেলায় এবং শহীদুলের অন্তর্ভুক্ত সব ইউনিয়ন ও ওয়ার্ডে দীর্ঘদিন থেকেই যুবলীগের কোনো কমিটি নেই। আর শহীদুল যুবলীগের নেতা বা কর্মীও নন। তিনি যুবলীগের নেতা হিসেবে লিখছেন বা বলছেন, কেউ নিজে থেকে দাবি করলেই যুবলীগ নেতা হতে পারে না।’এর আগে বৃহস্পতিবার ও শুক্রবার ২২ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার হামলার পর বৃহস্পতিবার শাল্লা থানায় দুইটি মামলা দায়ের করা হয়। এসব মামলায় শহীদুল ইসলাম স্বাধীনকে প্রধান আসামি করে মোট দেড় হাজার জনকে আসামি করা হয়েছে।

পিবিআই সিলেটের পুলিশ সুপার মুহাম্মদ খালেদ উজ জামান জানান, শুক্রবার রাত ৩টায় আত্মগোপনে থাকা স্বাধীনকে মৌলভীবাজারের  কুলাউড়ার একটি স্কুলের পাশ থেকে গ্রেপ্তার করা হয়। তাকে শনিবার সুনামগঞ্জ জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।গত বুধবার হিন্দু যুবকের ফেসবুকে স্ট্যাটাসকে কেন্দ্র করে ধরে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের অর্ধশতাধিক হিন্দুবাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়।ওই ঘটনায় বৃহস্পতিবার রাতে পুলিশ বাদী হয়ে একটি এবং হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল আরেকটি মামলা করেন।মামলায় প্রধান আসামি করা হয়েছে দিরাইয়ের তাড়ল ইউনিয়নের ওয়ার্ড ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীনকে।তিনি ওই ইউনিয়নের ওয়ার্ড যুবলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।শহীদুল ইসলাম স্বাধীনের বাড়ি শাল্লা উপজেলার পার্শ্ববর্তী দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের নাচনি গ্রামে।

Leave A Reply

Your email address will not be published.