মনপুরায় পরভিন আক্তার রেবুর বিরুদ্ধে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

1 165
মনপুরায় পরভিন আক্তার রেবুর বিরুদ্ধে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন ।ভোলার মনপুরা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পরভিন আক্তার রেবুর বিরুদ্ধ ভূমি দখল, নির্যাতন ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে ভূক্তভোগী পরিবারের সদস্যরা।
আজ বৃহস্পতিবার (৪ ফেব্রয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে মনপুরা উপজেলা আওয়ামী লীগ অফিস কার্যালয়ের সামনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন করেন ভূক্তিভোগী দেড় শতাধিক মানুষ।

মানববন্ধনে মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ভূক্তভোগী মোঃ বেলাল মাঝি, মোঃ ফারুক, নাজমা বেগমসহ একাধিকরা বলেন, মনপুরা উপজেলার মাহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার রেবু তাদের পৌতিক ও ক্রয়কৃত জমি জোর দখল করে আসছে। অনেকের কাছ থেকে সরকারিভাবে জমি বন্ধবস্ত দেওয়ার কথা বলে ৬০-৭০ হাজার টাকা করে নিয়েও জমি দিচ্ছেন না। এবং উপজেলার গরীব ও অসহায় মানুষকে সরকারিভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলে টাকা নিয়েও কোন সুবিধা দিচ্ছেন না। টাকা ফেরত চাইলে তাদেরকে লোকজন দিয়ে হামলা চালিয়ে আহত করে বিভিন্ন মামলায় জড়িয়ে দেওয়া হুমকী দিতে থাকে।

একই এলাকার ভুক্তভোগী মো. মিলন ও মো. ফারুক, সালাহউদ্দিন জানায়, তাদের ওয়ারিশী চরযতিন ও চরজ্ঞান মৌজার ৩ একর ৪০ শতাংশ জমি গত ১৫ বছর ধরে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার রেবু জোরপূর্বক ভোগ দখল করে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ মিমাংশা হলেও সে ক্ষমতার প্রভাব দেখিয়ে তা উপেক্ষা করে আসছে। এমনকি উল্টো আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হামলা করে হয়রানি করে আসছে। বিষয়টি নিয়ে বিরোধীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সে ওই জমিতে ঘর উত্তোলন ও টিউবওয়েল স্থাপন করে আসছে। এবং আমাদেরকে পুলিশি হয়রানি ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

এসময় মানববন্ধনে মনপুরা উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় দেড় শতাধিক ভূক্তভোগীরা উপস্থিত ছিলেন।
মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন বলেন, এদের দুই পক্ষের মধ্যে জমি নিয়ে গত কয়েক বছর ধরে বিরোধ চলে আসছে। আমরা কখনও কারো পক্ষ নিয়ে কাজ করিনি। যে পক্ষেই আমাদের কাছে অভিযোগ নিয়ে আসে আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিয়েছি। এখানে কারো পক্ষে নিয়ে কিছু করার সুযোগ নেই। যেটি সত্য সে হিসেবে আমরা ব্যবস্থা নিয়েছি।
1 Comment
  1. […] মনপুরায় পরভিন আক্তার রেবুর বিরুদ্ধে … […]

Leave A Reply

Your email address will not be published.