টানা তিন দিনের ছুটিতে পর্যটন নগরী কক্সবাজারে কয়েক লাখ পর্যটকের সমাগম

0 15

টানা তিন দিনের ছুটিতে পর্যটন নগরী কক্সবাজারে কয়েক লাখ পর্যটকের সমাগম ঘটেছে। সাড়ে চার শতাধিক হোটেল, মোটেল, গেষ্ট হাউজে ও জায়গায় নেই। একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ছুটি ও সাপ্তাহিক টানা তিন দিনের সরকারি ছুটিতে কক্সবাজারে পর্যটকদের ঢল নেমেছে। ইতিমধ্যে হোটেল, বিমান ও বাসের টিকেট সবগুলো বুকিং হয়েছে। হোটেল গুলিতে জায়গা দিতে পারছে না হোটেল ব্যবসায়ীরা।

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে সূর্যাস্ত দেখতে লাখো পর্যটকদের ঢল নেমেছে। পর্যটন নগরী কক্সবাজার সমুদ্র সৈকত লাবণী পয়েন্ট, সুগন্ধা, ইনানী, হিমছড়ি ও সেন্টমার্টিন সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে মুখরিত হয়ে উঠছে পর্যটকদের পদচারণা। সৈকতে ভঁঁঁাঁদ ভাঙ্গা উচ্ছাসে মেতেছে আগত পর্যটকরা। উত্তাল সাগরের নোনা জলে শিশুদের জলকেলি সাথে ছুটোছুটি, হৌ-হুল্লোড়। টানা তিন দিনের ছুটিতে কক্সবাজারে পর্যটকদের ঢল। গেছেন বিদেশিরাও দেখছেন সাগরের অপরুপ সৌন্দর্য সাথে শীতল জলে গা বেজাচ্ছেন অনেকেই, কাটছে দারুন সময় পর্যটকরা বলছেন যান্ত্রিক জীবনে প্রয়োজন একটু প্রশান্তি নির্মল আনন্দ তাই ছুটিতে ঘর বন্দি না থেকে সৈকতে ছুটে যাওয়া । সৈকতে পর্যটক বেড়ে যাওয়া সার্বক্ষণিক তৎপর লাইফ গার্ড ও টুরিষ্ট পুলিশ। সমুদ্র সৈকতে গোসল করা, ছবি তোলা, বিশাল বালুকাময়ে গুরাগুরি করে সৌন্দর্য উপভোগ করছেন এ সকল পর্যটকরা।

কক্সবাজার টুরিষ্ট পুলিশের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান জানান পর্যটকদের নিরাপত্তায় বিভিন্ন পদক্ষেপ এর পাশাপাশি রাতে মোটর সাইকেলে টহল দিচ্ছে পুলিশ। এছাড়া সাদা পোশাকেও পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে টুরিষ্ট পুলিশ।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহজান আলী জানান, প্রায় ৫লক্ষ পর্যটকের সমাগম ঘটেছে কক্সবাজারে। বিপুল পর্যটকের নিরাপত্তায় ও সব ধরনের সহযোগিতা দিতে আমরা প্রস্তুত রয়েছি।

 

Leave A Reply

Your email address will not be published.