কুমিল্লার দাউদকান্দিতে নৌকার প্রার্থীর বিজয়, জামানত হারালেন অপর প্রার্থীরা

0 50

কুমিল্লার দাউদকান্দি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে নাইম ইউসুফ সেইন পূনরায় বিপুল ভোটের ব্যবধানে বিজয় ছিনিয়ে আনতে সক্ষম হয়েছেন। নৌকার বিরুদ্ধে প্রতিপক্ষ অপর প্রার্থীরা কোনো রকম প্রতিরোধ গড়ে তুলতে পুরোপুরি ব্যর্থ হন। নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র্য প্রার্থী মোহাম্মদ আবু মুছা দ্বিতীয় এবং ধানের শীষের প্রার্থী নূর মোহাম্মদ সেলিম সরকার তৃতীয় হলেও হারিয়েছেন জামানত। কাউন্সিলর পদে এসেছে নতুন পুরোনো তরুন ও প্রবীন মুখ।

আইন শৃংঙখলা বাহিনীর সদস্যদের বিভিন্ন কেন্দ্রে টহল জোরদার সহ সর্তক অবলম্বন করে দায়িত্ব  পালন করতে দেখা যায়। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে কেন্দ্র গুলোতে ভোটারদের ছিল উপছে পড়া ভীড়। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। প্রথম বার ইভিএম (ইলেকট্রিক ভোটিং মেশিন) অভিজ্ঞতায় অনেক ভোটার, মুলত বৃদ্বদের পড়তে হয়েছিল বিড়ম্বনায়। দু-একটি বিছিন্ন ঘটনা ছাড়া শাস্তিপূর্ন ভোটে মেয়র এর পাশাপাশি ৩ জন সংরক্ষিত মহিলা ও ৯ জন সাধারণ পুরুষ কাউন্সিলর নির্বাচিত করেন ভোটারেরা।

এদিকে ভোট গ্রহন শেষে রাতে রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান বেসরকারীভাবে  বিজয়ীদের নাম ঘোষনা করেন। এতে মেয়র পদে নৌকা প্রতীকে নাইম ইউসুফ সেইন পান ১৪৪৩৪ ভোট,স্বতন্ত্র্য প্রার্থী মোহাম্মদ আবু মুছা ১০৩৬ ভোট পেয়ে দ্বিতীয় হন এবং ধানের শীষ নিয়ে নূর মোহাম্মদ সেলিম ৮২৯ ভোট পেয়ে হন তৃতীয় । নৌকার প্রতিপক্ষ দুই প্রার্থীই তাদের জামানত রক্ষা করতে পারেননি।

এছাড়াও সংরক্ষিত মহিলা পদে ১নং ওয়ার্ড থেকে মোসাঃ তাছলিমা বেগম জবা প্রতিক নিয়ে,১৮৯৫ ভোট,২ নংওয়ার্ডে নুরুন্নাহার খন্দকার আনারস প্রতিক ২৯৬৪ ভোট,এবং ৩ নং ওয়ার্ডে লাভলি আক্তার চশমা প্রতিকে ১৭১০ ভোট পেয়ে বিজয়ী হন। সাধারন কাউন্সিলর পদে ৯ জন বিজয়ী হন। বিজয়ীরা হলেন আব্দুল হক মীর,শামিম মিয়া দর্জি,মোয়াজ্জেম হোসেন,সাকিব আহম্মেদ,বিল্লাল হোসেন সুমন, সালাউদ্দিন, দেলোয়ার হোসেন,এনামুল হক,রকিব উদ্দিন রকিব।

Leave A Reply

Your email address will not be published.