নগর ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

0 11

চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসিন কলেজসহ কয়েকটি ইউনিটে পাল্টা কমিটি দেয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেলকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জানা যায়, গত ১০ ফেব্রুয়ারি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর স্বাক্ষরিত হাজী মুহাম্মদ মহসিন কলেজ এবং চকবাজার, পাঁচলাইশ ও বায়েজিদ থানাসহ ১৩টি ইউনিটের কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর মহসিন কলেজ ছাত্রলীগের পদবঞ্চিতরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ এবং সড়ক অবরোধ করেন। এর দুই দিন পর মিথুন মল্লিক ও ওয়াহেদ রাসেল পাল্টা কমিটি ঘোষণা করেন। এর প্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগ গতকাল তাদের বহিষ্কার করে।

এই ব্যাপারে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর জানান, মিথুন মল্লিক ও ওয়াহেদ রাসেলকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। নগর ছাত্রলীগের এযাবৎ কোনো কর্মকাণ্ডে সহ-সভাপতি মিথুন মল্লিক ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল ছিলেন না। তারা সাংগঠনিক কর্মকাণ্ডে নিষ্ক্রিয়। গত সিটি কর্পোরেশন নির্বাচনেও তারা নিষ্ক্রিয় ছিলেন। নৌকার পক্ষে কাজ করেননি। তারা ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদকেও মানেন না। যেখানে আমরাও কমিটি দিতে পারি না- যেমন চট্টগ্রাম মেডিকেল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সেখানে কমিটি দেয়ার এখতিয়ার একমাত্র কেন্দ্রীয় নির্বাহী কমিটির, তারা সেখানেও কমিটি দেন।

Leave A Reply

Your email address will not be published.