বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নিতে বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়

বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নিতে বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়

0 9

বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নিতে বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়।

স্কুল-কলেজ সচল হওয়ার পর এবার দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার চিন্তা করছে সরকার। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসেছে শিক্ষা মন্ত্রণালয়।

এ বৈঠকে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অনলাইনে এ বৈঠক শুরু হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব (চলতি দায়িত্ব) ড. ফেরদৌস জামান।

এর আগে গত ২৬ আগস্ট করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে করোনাভাইরাস প্রতিরোধে গঠিত টেকনিক্যাল কমিটির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে ধাপে ধাপে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তখন জানানো হয়েছিল, বিশ্ববিদ্যালয় খোলা শুরু হবে আগামী ১৭ অক্টোবর। তবে এর আগে সকল বিশ্ববিদ্যালয় থেকে টিকা সংক্রান্ত তথ্য পাঠাতে হবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)। যেসব বিশ্ববিদ্যালয় শতভাগ টিকার আওতায় আসবে সেগুলো আগে খুলবে।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি ভালোর দিকে থাকায় দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোও খুলে দেওয়ার কথা ভাবছে সরকার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনারোধী টিকার আওতায় আনতেও কার্যক্রম চলছে।

Leave A Reply

Your email address will not be published.