আজও দোকান খোলার দাবিতে রাজপথে ব্যবসায়ীরা

0 22

আজও লকডাউনের প্রতিবাদে রাস্তায় নেমেছেন রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া, হকার্স মার্কেট, এলিফ্যান্ট রোড, মিরপুরের বিভিন্ন মার্কেটসহ পুরান ঢাকার ইসলামপুরের কাপড় ব্যবসায়ীরা। দোকান খোলার দাবিতে রাজপথে ব্যবসায়ীরা ।সরকার ঘোষিত দেশব্যপী সাত দিনের লকডাউনের আগের দিন থেকে তারা এই বিক্ষোভ করছেন

জনসাধারণের সার্বিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে পুনরায় মার্কেট, বিপণি বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ সকাল থেকে দ্বিতীয় দিনের মতো বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে রাস্তায় নামেন। তাদের দাবি স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার অনুমতি।

তারা বলছেন, গতবছর করোনা ভাইরাসের সংক্রমণের শুরু দিকে দীর্ঘদিন ব্যবসা বন্ধ রাখার কারণে তারা বিপুল পরিমাণ ক্ষতির সম্মখীন হয়েছেন। তারা সেই ক্ষতি এখনো কাটিয়ে উঠতে পারেননি। এসব ব্যবসায়ীদের বড় একটি আয়ের মৌসুম হচ্ছে রোজার ঈদকে কেন্দ্র করে। তাই লকডাউনের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার অনুমতি চান তারা। না হলে এই ক্ষতি আর পুষিয়ে ওঠার সুযোগ থাকবে না। একে বারের জন্য ব্যবসা বন্ধ করে দিতে হবে।

তার আগে রবিবার সাত দিনের লকডাউন ঘোষণা করে সরকার। যা আজ ৫ এপ্রিল ভোর ৬টা থেকে কার্যকর হয়েছে। চলবে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। এ সংক্রান্ত প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দিয়েছে সরকার। সেখানে বলা হয়েছে সকল প্রকার গণপরিবহন (সড়ক, নৌ, রেল ও অভ্যন্তরীণ ফ্লাইট) বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না। এছাড়া, বিদেশগামী/বিদেশফেরত ব্যক্তিদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না।

Leave A Reply

Your email address will not be published.