ঢাকা-চট্টগ্রাম-সিলেট-নোয়াখালী ট্রেন চলাচল বন্ধ : ব্রাহ্মণবাড়িয়ায় ব্যারিকেড

0 6

ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ব্রাহ্মণবাড়িয়ার দক্ষিণ পৈরতলা এলাকায় হামলা ও ভাঙচুর করেছে হেফাজতে ইসলামের কর্মী সমর্থকরা। ইটপাটকেলের আঘাতে ট্রেনের ভেতরে থাকা অন্তত ১০ যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটেছে বলে জানান ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার শোয়েব আহমেদ।
প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারীরা ট্রেনটির চারটি বগিতে ইটপাটকেল নিক্ষেপ করে। তারা জানালার কাঁচে ঢিল দেয়। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের পরিচালকের (গার্ড) বরাত দিয়ে শোয়েব আহমেদ বলেন, ‘রেলপথে ব্যারিকেড সৃষ্টি করা হলে ট্রেনটি দক্ষিণ পৈরতলা রেলগেট এলাকায় থামে। এরপর হরতালকারীরা ট্রেনটিকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। এক পর্যায়ে তারা দৌড়ে ট্রেনটির কাছে এসে ইঞ্জিনসহ প্রতিটি বগিতে হামলা ও ভাঙচুর করে।’তিনি জানান, এই পরিস্থিতিতে ট্রেনটিকে পুশব্যাক করে ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে নেওয়া হয়েছে। পরিস্থিতি শান্ত হওয়া সাপেক্ষে কর্তৃপক্ষের নির্দেশে ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে বলেও জানান তিনি।শোয়েব আহমেদ আরও বলেন, ‘রেললাইনে ব্যারিকেড দেওয়ায় আপাতত ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট এবং ঢাকা-নোয়াখালী রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম জানান, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনটি তালশহর এলাকা অতিক্রম করার পর হরতাল সমর্থনকারীরা ইট-পাটকেল ছুড়ে। পরে নিরাপত্তাজনিত কারণে সাময়িক সময়ের জন্য ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। সোনবাংলা ট্রেনটি ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে নেওয়া হচ্ছে। ঢাকাগামী আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশেনে আটকা পড়েছে।।’

Leave A Reply

Your email address will not be published.