হেফাজতের চার নেতা গ্রেপ্তার : সোনারগাঁও থানায় মামলা

0 22

হেফাজতে নেতা মামুনুল হকের রিসোর্টে অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় করা মামলায় হেফাজতের স্থানীয় ৪ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রাজধানীর জুরাইন এলাকা থেকে গতকাল রোববার সন্ধ্যায়  তাদের গ্রেপ্তার করা হয়। আজ সোমবার সকালে তাদের নারায়ণগঞ্জ পুলিশ সুপারের (এসপি) কাছে হস্তান্তর করে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন— সোনারগাঁও উপজেলা হেফাজতে ইসলামের আমির মহিউদ্দিন (৫০), সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন (৪৯), সাধারণ সম্পাদক শাহজাহান শিবলী (৪৩) ও সোনারগাঁও উপজেলা খেলাফত মজলিশের সভাপতি ইকবাল হোসেন (৫০)।

গতকাল সন্ধ্যায় ‘গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার জুরাইন রেললাইন এলাকায় অভিযান চালিয়ে হেফাজতে ইসলামের পাঁচ নেতাকে আটক করা হয়। তাদের মধ্যে হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি ফেরদাউসুর রহমানকে জিজ্ঞাসাবাদ করে তার বিরুদ্ধে মামলা না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়। বাকি ৪ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য এসপির কাছে হস্তান্তর করা হয়েছে,’বলে জানান র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দীন চৌধুরী্

র‌্যাবের এই কর্মকর্তা আরও যোগ করেন ‘মামুনুল হককে স্থানীয়রা অবরুদ্ধ করার ঘটনায় স্থানীয় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা ভাঙচুর ও নাশকতা করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে এবং অন্যান্যরা আরও চারটি মামলা করেন। ওইসব মামলার মধ্যে একটিতে প্রধান আসামি মহিউদ্দিন, অন্য মামলায় বাকি তিন জন দ্বিতীয়, পঞ্চম ও ষষ্ঠ নম্বর আসামি। মামলার পর থেকে তারা পলাতক ছিলেন’, ।

এছাড়া নারায়ণগঞ্জ এসপি জায়েদুল আলম বলেন, ‘আজ সকালে ৪ জনকে আমাদের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। তারা সবাই সোনারগাঁও থানায় পুলিশের দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামি। এর মধ্যে একজন একটি মামলার প্রধান আসামি। এই চার জন ওই ঘটনার নেতৃত্ব দিয়েছিলেন।’তিনি বলেন, ‘আসামিদের এক সপ্তাহের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে। সেই প্রক্রিয়া চলমান রয়েছে’, 

Leave A Reply

Your email address will not be published.