খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তবে তিনি সুস্থ আছেন ।

0 26

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তবে তিনি সুস্থ আছেন।রোববার বিকেল সাড়ে ৪টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গতকাল বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার করোনাভাইরাস টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। আজ স্বাস্থ্য অধিদপ্তর আইসিডিআরের যে রিপোর্ট, ওই রিপোর্টে তার করণা পজিটিভ রেজাল্ট এসেছে। এ সময় তিনি আরো জানান, প্রফেসর ডাক্তার এস এম সিদ্দিকীসহ একটি বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে ইতিমধ্যে বেগম খালেদা জিয়ার চিকিৎসা শুরু হয়েছে। তিনি এখন ভালো আছেন।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপার্সনের শরীরে তাপমাত্রা স্বাভাবিক আছে এবং অন্য কোনো উপসর্গ নেই। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সম্পর্কে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। যখন যে প্রয়োজন হবে ওই প্রয়োজনের তাগিদে সংশ্লিষ্ট ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের (আইসিডিআর) করোনা পরীক্ষা রিপোর্টে দেখা গেছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করোনা পজিটিভ। যা সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রকাশ করা হয়েছে।

যদিও এ বিষয়ে তাৎক্ষণিক বিএনপি ও তার পরিবারের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। গতকাল সন্ধ্যা পর্যন্ত বেগম খালেদা জিয়ার ভাগ্নে ও ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার মামুনের উদ্বৃতি দিয়ে দলীয় একটি সূত্র জানিয়েয়েছিলেন যে তার করোনা পরীক্ষা করানো হয়নি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান নয়া দিগন্তকে জানিয়েছিলেন, আমি যতটুকু জানি বেগম খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। তার করোনা টেস্ট করানো হয়নি। বিষয়টি তার ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার মামুন আমাকে জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.