বরগুনায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে।

3 45
বরগুনায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে।বরগুনায় সম্মিলিত প্রচেষ্টায় কুষ্ঠকে করি জয় এই প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে।
রবিবার (৩১ জানুয়ারি) সকাল ১০ টার সময় বরগুনা সিভিল সার্জন সম্মেলন কক্ষে বাংলাদেশের বেসরকারি এনজিও হীডবাংলা ও দি লেপ্রসী মিশন ইন্টরন্যাশনাল, সামাজিক, ও রাজনৈতিক  বিভিন্ন সংগঠনের  ব্যাপক কর্মসূচীতে এ দিবসটি পালিত হয়েছে।
এ কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‍্যালি,আলোচনা সভা ইত্যাদি।
প্রথমে বরগুনা সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে সিভিল সার্জন সম্মেলন কক্ষে  নানা আলোচনা হয়।
এসময়ে বক্তারা  ‘কুষ্ঠ ‘রোগ থেকে মুক্তি পেতে নানা উপদেশ ও দিক নির্দেনামূলক বক্তাব্যে প্রদান করেন।
এ সভায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন  ডাঃ মোঃ আঃ ছালাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বরগুনার সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর মল্লিক,  তত্ত্বাবধায়ক সদর হাসপাতাল ডাঃ মোঃ সোহরাব উদ্দিন ,  হীড বাংলাদেশ এরিয়া ম্যানেজার মো নাসির উদ্দিন, কো-অর্ডিনেটর মোঃ দেলোয়ার হোসেন, সদর শাখা ব্যবস্থাপক মোঃ মোখলেছুর রহমান, কদমতলা শাখা ব্যবস্থাপক শেখর চন্দ্র মিস্ত্রি,  ভি জি ডি কর্মকর্তা মো মিজানুর রহমান। সিভিল সার্জন অফিসের র্কমকর্তা কর্মচারি ও নাসিং শিক্ষার্থীসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকগন  উপস্থিত ছিলেন।
Leave A Reply

Your email address will not be published.