৩ই মার্চ জামিন বিষয়ে শুনানি কার্টুনিস্ট কিশোরের।

1 12

কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের ডিজিটাল নিরাপত্তা আইনে আনা মামলায় আগামী বুধবার (৩ মার্চ) জামিন আবেদনের শুনানি হবে।সোমবার, দিনটি ধার্য করে বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমান এবং বিচারপতি এম, ইনায়েতুর রহিম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আদেশ দেন।

ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া কিশোরের পক্ষে শুনানি করেনডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী রাষ্ট্রপক্ষে ছিলেন ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী গণমাধ্যমকে বলেন, ‘জামিন আবেদনকারী আইনজীবী শুনানি করতে চাইলে তখন আদালত বলেন, আবেদন তো দু’জনের। তখন আইনজীবী জানান, একজন মুশতাক আহমেদ তো মারা গেছেন। তখন আদালত বলেন, ঠিক আছে এ বিষয়ে আপনি এফিডেফিড দেন, ৩ মার্চ শুনানির জন্য রাখি। পরে আদালত ৩ মার্চ শুনানির জন্য দিন ঠিক করেন।

মুশতাক, কিশোর, দিদার, মিনহাজের সাথে আরো অনেকে ছিলেন  এই মামলার আসামির তালিকায় । নেত্র নিউজের সম্পাদক সুইডেন প্রবাসী তাসনিম খলিল, জার্মানিতে থাকা ব্লগার আসিফ মহিউদ্দিন, যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক শাহেদ আলম, হাঙ্গেরি প্রবাসী জুলকারনাইন সায়ের খান, আশিক ইমরান, স্বপন ওয়াহিদ ও ফিলিপ শুমাখার। তদন্তের পর মুশতাক, কিশোর ও দিদারকে আসামি করে গত ১৩ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় রমনা থানা পুলিশ। বাকি আট আসামিকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

গত ১০ ফেব্রুয়ারি  রাষ্ট্রপক্ষে আনা আবেদনে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল এ মামলায় অধিকতর তদন্তের নির্দেশ দেন। আদালতের আদেশে দায়িত্ব পাওয়ার পর গত ২৩ ফেব্রুয়ারি কিশোর ও লেখক মুশতাক আহমেদের তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিলে নপুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপ-পরিদর্শক ও মামলার নতুন তদন্ত কর্মকর্তা মোঃ আফছর আহমেদ । এ বিষয়ে শুনানি করে ঢাকার একটি আদালত রোববার কিশোরকে রিমান্ডে নেয়ার আবেদন নাকচ করে দেন।গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি অবস্থা গত ২৫ ফেব্রুয়ারিমামলার আসামি মুশতাকের মৃত্যু হয়। মুশতাকের মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং গাজীপুর জেলা প্রশাসন দুটো তদন্ত কমিটি গঠন করেছে।

 

Leave A Reply

Your email address will not be published.