করোনার ভ্যাকসিন নেয়ার জন্য যা বললেন মিজানুর রহমান আজহারী

1 27

মাওলানা মিজানুর রহমান আজহারী  করোনা ভাইরাসের ভ্যাকসিন নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন ।  শনিবার (১৩ ফেব্রুয়ারি) তার ভেরিফাইড ফেসবুক পেজে এ সম্পর্কে পোস্ট দেন তিনি।তিনি বলেন,বাংলাদেশে দেয়া ভ্যাকসিনটির ব্যাপারে যতদূর জানতে পেরেছি, ভ্যাকসিনটি কার্যকরী হিসেবে প্রমাণিত এবং এখন পর্যন্ত তেমন কোন মেজর সাইড ইফেক্ট নেই। ইতোমধ্যে দেশব্যাপী বিনামূল্যে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। তাই, সবাই রেজিস্ট্রেশন করুন, ভ্যাকসিন নিন এবং নিরাপদে থাকুন।

তার হাদিসের আলো পোষ্টটি নিচে দেওয়া হলো:

অসুস্থ্যতা আল্লাহ তা’আলার পক্ষ থেকে একটি পরীক্ষা। অসুস্থ্য হলে যথাযথ চিকিৎসা নেয়া রাসুলুল্লাহর সুন্নাহ। রাসুল (ﷺ) নিজে অসুস্থ্য হলে যেমনি চিকিৎসা গ্রহন করতেন, ঠিক তেমনি কাউকে অসুস্থ্য হতে দেখলেও চিকিৎসা নিতে বলতেন।
.
আবু হুরায়রা (রা:) হতে বর্ণিত, আল্লাহর রাসুল (ﷺ) ইরশাদ করেন: “আল্লাহ তা’আলা এমন কোন রোগ সৃষ্টি করেননি, যার নিরাময়ের উপকরণ তিনি সৃষ্টি করেননি।” [সহিহ বুখারি, হাদিস নম্বর ৫৬৭৮]

আল্লাহ তা’আলার অশেষ কৃপায়, চিকিৎসা বিজ্ঞানীরা করোনা ভাইরাসের ভ্যাকসিন তৈরীতে সক্ষম হয়েছেন। এটা আল্লাহ তা’আলার বিশেষ মেহেরবানী। তাই, আমাদের প্রত্যেকের উচিত— ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে, এই প্রতিষেধকটি গ্রহন করা। বৈশ্বিক এ মহামারিতে আমরা আমাদের অনেক বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন এবং অনেক কাছের মানুষকে হারিয়েছি, বিচ্ছেদের সে ক্ষত এখনো শুকায়নি। তাই, নতুন করে আমরা আমাদের আর কোন প্রিয়জনদের হারাতে চাই না।

মাস্ক পড়া, স্যানিটাইজার ব্যবহার এবং ভ্যাকসিন নেয়ার পাশাপাশি, নিন্মে উল্লেখিত দোয়াটিও প্রতিদিন বেশি বেশি পাঠ করুন। কারন আমরা বিশ্বাস করি যে, রোগের সৃষ্টিকর্তা হলেন আল্লাহ, আবার আরোগ্যদাতাও একমাত্র আল্লাহ। তাই সব ধরনের সাবধানতা, সতর্কতা এবং চিকিৎসা গ্রহনের পর, সুস্থ্যতা কামনায় আমরা একমাত্র মহান আল্লাহ তা’আলার উপরই পূর্ণ তাওয়াক্কুল করব।

1 Comment
Leave A Reply

Your email address will not be published.