ওড়াকান্দি থেকে রওনা দিয়ে ঢাকায় এসে পৌঁছেছেন নরেন্দ্র মোদি।

0 3

ওড়াকান্দি থেকে রওনা দিয়ে ঢাকায় এসে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।আজ শনিবার দুপুরে হেলিকপ্টারে করে তিনি ঢাকায় এসে পৌঁছান। কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে নরেন্দ্র মোদির আনুষ্ঠানিক বৈঠক শুরু হবে।

এর আগে, আজ শনিবার সকাল সোয়া ১০টার দিকে সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দিরে পৌঁছান নরেন্দ্র মোদি। যশোরেশ্বরী থেকে পূজা শেষে টুঙ্গিপাড়ায় যান তিনি। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি যান কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুরবাড়ি মন্দিরে। সেখানে পূজা শেষে মতুয়া সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় করে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন।

আজ মোদি বাংলাদেশের কাছে ১০৯টি অ্যাম্বুলেন্স হস্তান্তর করবেন। বাংলাদেশের জন্যে তিনি উপহার হিসেবে আনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ১২ লাখ ডোজ ভ্যাকসিনও হস্তান্তর করবেন। সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর ঢাকা ছেড়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী।

মোদির এই সফরে বিভিন্ন সমঝোতা স্মারক সই অনুষ্ঠানের পাশাপাশি ভার্চ্যুয়ালি যৌথভাবে বিভিন্ন প্রকল্প উদ্বোধনের কথা রয়েছে। এর মধ্যে রয়েছে ভারতের সঙ্গে মেহেরপুরে সংযোগকারী স্বাধীনতা সড়ক, বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘর উদ্বোধন, চিলাহাটি-হলদিবাড়ি রেলপথে একটি যাত্রীবাহী ট্রেনের প্রকল্পের বিষয়ে সমঝোতা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের সরকারি সফরে গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে ঢাকায় এসে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Leave A Reply

Your email address will not be published.