একজন আওয়ামী লীগের একাধিক কমিটি থাকতে পারবে না : ওবায়দুল কাদের

0 19

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,একজন আওয়ামী লীগের একাধিক কমিটি থাকতে পারবে না । তিনি বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পরিচিতি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে  এ কথা জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উপকমিটিতে নাম লেখানোর পর অনেকের খোঁজ-খবর পাওয়া যায় না। উপকমিটির সদস্য পদে নাম লিখিয়ে কেউ কেউ কার্ড ছাপিয়ে নানা অপকর্মের সঙ্গে জড়িয়ে পড়েন। এসব সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আবার একজন একাধিক কমিটিতে নাম লেখান। যারা একাধিক কমিটিতে নাম লেখাবেন তাদের সব কমিটি থেকে বাদ দেয়া হবে। একজন একাধিক কমিটিতে থাকতে পারবেন না।

তিনি আরো বলেন, বিএনপির সন্ত্রাসীদের কর্তৃক লাঠিসোটা দিয়ে পুলিশকে পেটানোর চিত্র জনগণ দেখেছে। এটাই বিএনপির রাজনীতি। বিএনপিতে সন্ত্রাসী কর্মকাণ্ড ছাড়া ভালো কিছু নেই। বিএনপি দেশের মানুষের জন্য নয়, ক্ষমতায় যাওয়ার রাজনীতি করে। তাই বিএনপি আজও নেতিবাচক রাজনীতির ধারা থেকে বের হয়ে আসতে পারেনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রতিক নির্বাচনে বিএনপি দেখেছে তাদের কোনো ভোট নেই, জনভিত্তিও নেই। নেতিবাচক রাজনীতি করার কারণে দেশের মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাই তারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করার পাঁয়তারা করছে।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে মিলে বিএনপির স্বাধীনতা দিবস পালন তামাশা ছাড়া কিছুই নয়। দেশের মানুষ স্বাধীনতাবিরোধীদের সঙ্গে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে না।

এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, স্বাস্থ্য সম্পাদক ডা রোকেয়া সুলতান, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপাসহ ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দ।

 

Leave A Reply

Your email address will not be published.