রাজধানীর মতিঝিলে আদমজী কোর্টে ভয়াবহ অগ্নিকাণ্ড।

1 15

ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় বিকাল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে জানিয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেন, “এখন ডাম্পিং চলছে, পুরো নিভতে সময় লাগবে।” আদমজী কোর্টের পাশেই এনআরবি কমার্শিয়াল ব্যাংক ভবন হওয়ায় ধোঁয়া দেখে সেখানেই আগুন লেগেছে বলে ধারণা করেছিলেন অনেকে। ফায়ার সার্ভিসও প্রথমে এনআরবি ব্যাংক ভবনের কথা বলেছিল। পরে সেই তথ্য সংশোধন করা হয়।

অগ্নি নির্বাপক বাহিনীর মহাপরিচালক বলেন, “এনেক্স ভবন-১ এর সপ্তম তলার একটি গুদামে আগুন লাগে। সেটি বিজেএমসির একটি গুদাম বলে আমরা জানতে পেরেছি। কাগজপত্র থাকায় আগুন পুরোপুরি নির্বাপণ করতে সময় লেগেছে।”

বিজেএমসি কর্তৃপক্ষের বরাত দিয়ে তিনি বলেন, “যারা ভেতরে ছিলেন, সবাই বের হতে পেরেছেন। আগুন পুরোপুরি নেভানোর পর ভেতরে তল্লাশি চালানোর সময় বিস্তারিত খোঁজ নেওয়া হবে।”

এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে জানিয়ে সাজ্জাদ হোসেন বলেন, “ভবনটির অগ্নি নির্বাপণ ব্যবস্থা কতটুকু ছিল এবং তার ব্যবহার হয়েছে কিনা এবং আগুন লাগার কারণও তখন জানা যাবে।”একজন নিরাপত্তাকর্মী জানান, আগুন লাগার পর এনেক্স ভবন-১ এবং ২ এ অবস্থানরত সকলে বের হয়ে যান। তখন বিদ্যুৎ সরবরাহও বন্ধ রাখা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.