৯৪তম অস্কারের জন্য বাংলাদেশের সিনেমা আহ্বান

৯৪তম অস্কারের জন্য বাংলাদেশের সিনেমা আহ্বান

0 7

৯৪তম অস্কারের জন্য বাংলাদেশের সিনেমা আহ্বান।

বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কারের ৯৪তম আসরে অংশ নেওয়ার জন্য বাংলাদেশের সিনেমা আহ্বান করা হয়েছে।

৯৪তম অস্কার বাংলাদেশ কমিটি অস্কারের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম (বিদেশি ভাষা প্রতিযোগিতা) বিভাগে দেশের বাংলা ভাষার সিনেমা মনোনয়নের জন্য আহ্বান করা হয়েছে।

২০২১ সালের ১ জানুয়ারির পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে ৭ দিন ধরে প্রদর্শিত যেকোনো পূর্ণদৈর্ঘ্য সিনেমা বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। তবে প্রত্যেক সিনেমার ইংরেজি সাবটাইটেল থাকতে হবে।

 

আগ্রহী সিনেমা প্রযোজকরা আশীর্বাদ চলচ্চিত্র (৭/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল, email: info.bffs@gmail.com) থেকে সিনেমা জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করতে পারবেন। এরপর আগামী ১৪ অক্টোবর বিকেল ৫টার মধ্যে সিনেমা জমা দিতে হবে।

প্রতি বছরের মতো এবারও অস্কারের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম (বিদেশী ভাষা প্রতিযোগিতা) বিভাগে বাংলাদেশের সিনেমা মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২২ সালের ২৭ মার্চ অনুষ্ঠিত হবে ৯৪তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেগুলোরই একটি।

Leave A Reply

Your email address will not be published.